Header Ads

  • Breaking News

    গাইবান্ধায় ব্যবসায়ী হত্যায় ৬ জনের যাবজ্জীবন

    Daily-sangbad-pratidin-gaibandha-court-F-L

    জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের খামার মামুদপুর গ্রামের ব্যবসায়ী জিল্লুর রহমান হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
    বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে গাইবান্ধার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শরিফুল ইসলাম এ রায় দেন। এ ছাড়া প্রত্যেকে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।
    দণ্ডপ্রাপ্তরা হলেন- পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের খামার মামুদপুর গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে মোখলেছুর রহমান, আব্দুল জলিল, মোখলেছুর রহমানের ছেলে আরিফুল ইসলাম, সিদ্দিক মিয়া, আব্দুল জলিলের ছেলে আলমগীর হোসেন ও ছায়েদ উদ্দিনের ছেলে সেকেন্দার আলী। এদের মধ্যে আরিফুল ইসলাম পলাতক রয়েছেন। আরিফুল ইসলাম গ্রেফতারের পর থেকেই এই আদেশ কার্যকর হবে।
    আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি আশুতোষ সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।
    মামলার বিবরণে উল্লেখ করা হয়, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি সকালে খামার মামুদপুর গ্রামের মোখলেছুর রহমান ও তার সহযোগীরা একই গ্রামের  ব্যবসায়ী জিল্লুর রহমানের ওপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে।
    পরে জিলুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ওইদিন রাতেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরদিন ৬ ফেব্রুয়ারি এ ঘটনায় নিহতের স্ত্রী মনোয়ারা বেগম বাদী হয়ে পলাশবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  বৃহস্পতিবার বিকেলে এ মামলার শুনানি শেষে আদালতের বিচারক এ রায় দেন।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad