Header Ads

  • Breaking News

    ১০ দিনের মধ্যে নিয়ন্ত্রণে আসবে চিকুনগুনিয়া: মেয়র সাঈদ খোকন


    আগামী ১০ দিনের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে। এ ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। 

    শনিবার (২২ জুলাই) নগর ভবনের সামনে চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএসসিসি আয়োজিত নাগরিক শোভাযাত্রার উদ্বোধনকালে তিনি এ ঘোষণা দেন। 

    মেয়র বলেন, আমার মা চিকুনগুনিয়ায় আক্রান্ত। মায়েল চেহারা দেখে আমি ঘর থেকে বের হই। আমি আগে বলেছিলাম ৩-৪ সপ্তাহের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে।

    আজ বললাম আগামী ১০ দিনের মধ্যে এই রোগ নিয়ন্ত্রণে আসবে। তিনি বলেন, এই ১০ দিনে পার্শ্ববর্তী এলাকা থেকে আসতে পারে চিকুনগুনিয়া। আবার অল্প কিছু লোক আক্রান্ত হতে পারে। ১০ দিনে ৯৮ শতাংশ নিয়ন্ত্রণে আসতে পারে, আবার ৭ দিনের মাথায় এ রোগ নতুন করে আসতে পারে। এজন্য প্রত্যেক নাগরিককে তাদের নিজ অবস্থান থেকে সাহায্য করার অনুরোধ জানান মেয়র। 

    তিনি জানান, ডিএসসিসির হট লাইন চালু করার পর থেকে গতকাল রাত ১০টা পর্যন্ত ৩১ হাজার ৮৫৬টি ফোন এসেছে। শুধু ডিএসসিসি এলাকা থেকে এতো ফোন আসেনি। দেশের বিভিন্ন এলাকা ও দেশের বাইরে থেকেও এই ফোন কল এসেছে, বিভিন্ন তথ্য জানার জন্য।
    সক
    এছাড়া ২২ হাজার ১১২ জন নাগরিক কল করেছেন পরামর্শ ও ওষুধের জন্য। এর মধ্যে ডিএসসিসি এলাকার এক হাজার ৪৩০ জন নাগরিক ফোন করেছেন, তারা তথ্য, চিকিৎসাসেবা ও ওষুধের জন্য। 

    সাঈদ খোকন জানান, ৩৩৬ জন সরাসরি চিকিৎসা নেয়ার জন্য ফোন দিয়েছেন। এর মধ্যে ১৬৬ জনকে বাসায় গিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। যেখানে পরামর্শ চেয়েছেন ১২৮ জন। এছাড়া ৩৭ জনকে কলব্যাক করে পরামর্শ দেয়া হয়েছে ডিএসসিসি এলাকার। 

    মেয়র চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে নাগরিকদের সচেতন হওয়ার বিকল্প নেই উল্লেখ করে সবার কাছে সহযোগিতা চেয়েছেন বাসা-বাড়ি পরিষ্কার রাখার জন্য।

    মেয়র বলেন, আমাদের প্রচারণায় ও মিডিয়ার গঠনমূলক সমালোচনার কারণে নাগরিকরা সচেতন হয়েছে। তবুও মশা নিধনের কার্যক্রম চলমান থাকবে। 

    পরে মেয়র সাঈদ খোকনের নেতৃত্বে নগর ভবন থেকে ওয়ার্ড কাউন্সিলর, সুশীল সমাজ, এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সমন্বয়ে চিকুনগুনিয়া নিয়ে সচেতনতামূলক র‍্যালি গোলাপশাহ মাজার হয়ে পল্টন মোড় ও প্রেসক্লাবের সামনে দিয়ে আবার নগর ভবনে আসে।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad