Header Ads

  • Breaking News

    ফেনীর উপকূলবাসীকে আশ্রয়কেন্দ্রে আসার আহ্বান

    Daily-sangbad-pratidin-feni-news

    ফেনীর সোনাগাজী উপজেলার উপকূলীয় অঞ্চলের লোকজনকে অতিদ্রুত নিকটস্থ সাইক্লোন শেল্টারগুলোতে আশ্রয় নেয়ার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক মনোজ কুমার রায়। সোমবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় মোরা মোকাবেলায় প্রস্তুতিসভা শেষে তিনি এ আহ্বান জানান।
    জেলা প্রশাসক জানান, জেলায় কর্মরত সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।
    ফেনীর আবহাওয়া অফিস জানায়, ঘূর্ণিঝড় মোরা আঘাত হানতে পারে ফেনীর সোনাগাজী উপকূলে। এর প্রভাবে সোনাগাজী উপজেলার অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে চার থেকে পাঁচ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।
    সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, ১০নং মহাবিপদ সংকেত থাকায় ফেনীর উপকূলীয় অঞ্চল সোনাগাজী উপজেলার চরদরবেশ, চরচান্দিয়া, সোনাগাজী সদর ও আমিরাবাদ এ চারটি ইউনিয়নের ৭টি ওয়ার্ডের বাসিন্দাদের বেড়ি বাঁধের ভেতরে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে এবং দুর্যোগ মোকাবেলায় পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। এছাড়া তিনজন করে ১৪টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে।
    তিনি আরও জানান, লোকজনকে সরিয়ে নেয়ার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস, রাজনীতিক, স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে যুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad