Header Ads

  • Breaking News

    বিএনপির মতো ‘অন্ধকারে ঢিল ছুঁড়তে চান না’ কাদের


    বিএনপি কোনো বিষয়ে না জেনেই হুট করে মন্তব্য করে বসে বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাদের মত হতে চান না বলেও জানিয়েছেন তিনি।
    মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের মেঘনা নদীতে নির্মাণাধীন দ্বিতীয় মেঘনা সেতুর কাজের অগ্রগতি পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন ওবায়দুল কাদের।
    সাংবাদিকরা দুটি বিষয়ে প্রশ্ন করেছিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে। একটি হলো বিচারক অপসারণ ক্ষমতা সংসদে ফিরিয়ে নিয়ে সংবিধানের ষোড়শ সংশোধনী আদালতে অবৈধ ঘোষণার পর আওয়ামী লীগের কৌশলের বিষয়ে এবং দ্বিতীয়টি কবি ও লেখক ফরহাদ মজহারের কথিত অপহরণ বিষয়ে।
    ২০১৪ সালে করা সংবিধানের ষোড়শ সংশোধনী দুই বছর আগেই অবৈধ ঘোষণা করেছিল হাইকোর্টের একটি বেঞ্চ। এই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে সরকারের আবেদন খারিজ হয়ে যায় সোমবার। উচ্চ আদালতের এই রায় সরকারের জন্য বড় ধাক্কা হিসেবেই দেখা হচ্ছে।
    জিয়াউর রহমানের সামরিক শাসনামলে আনা সংবিধানের পঞ্চম সংশোধনী, এরশাদ সরকারের সামরিক শাসনামলে করা সংবিধানের অষ্টম সংশোধনী এবং খালেদা জিয়ার প্রথম শাসনামলে করা সংবিধানের ত্রয়োদশ সংশোধনী উচ্চ আদালতে অবৈধ ঘোষণা হয়েছে। কিন্তু আওয়ামী লীগ সরকারের আমলে করা কোনো সংশোধনী এবারই প্রথম অবৈধ ঘোষণা হলো।
    এই বিষয়ে আওয়ামী লীগের পদক্ষেপ কী হবে?- ওবায়দুল কাদেরের কাছে জানতে চেয়েছিলেন গণমাধ্যম  কর্মীরা। এর জবাব না দিয়ে তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের আপীল বিভাগের পুর্ণাঙ্গ রায়ের কপি হাতে পাওয়ার পর ৮ জুলাই দলের ওয়ার্কিং কমিটির সভায় এবং পরদিন ৯ জুলাই সংসদ অধিবেশনে এ বিষয়ে আলোচনা হবে। তার পর এ বিষয়ে মন্তব্য করতে হবে।
    ওবায়দুল কাদের বলেন, আমরা বিএনপির মতো অন্ধকারে ঢিল ছুঁড়বো না।’
    সোমবার রাজধানীর শ্যামলীতে নিজ বাসা থেকে বের হয়ে লেখক ফরহাদ মজহার কথিত অপহরণ এবং রাতে যশোরে ঢাকার পথে থাকা একটি বাস থেকে তাকে উদ্ধারের বিষয়েও প্রশ্ন করে জবাব পাননি গণমাধ্যম কর্মীরা। তিনি ‘এ বিষয়ে পুলিশ তদন্ত করছে। পুলিশের তদন্তের আগে এ বিষয়ে হুট করে কোন মন্তব্য করতে চাই না।’
    ফরহাদ মজহারকে সরকারের এজেন্সি তুলে নিয়ে গেছে-বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি তো অনেক কথাই বলে। নির্বাচনকে সামনে রেখে বিএনপির একেক নেতা একেক রকম কথা বলে। তারা বিভিন্ন সময় অন্ধকারে ঢিল ছুঁড়ে।’

    মেঘনা নদীতে নির্মাণাধীন দ্বিতীয় মেঘনা সেতু প্রকল্পের পরিচালক সাইফুল ইসলাম, সেতুর ব্যবস্থাপক জেন্তা তেবা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। - নিজস্ব প্রতিবেদক, সংবাদ প্রতিদিন

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad