Header Ads

  • Breaking News

    টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাংকিংয়ের সেরা পাঁচে মাহমুদ উল্লাহ

    মাহমুদ উল্লাহ রিয়াদ
    মাহমুদ উল্লাহ রিয়াদ এমন একজন ক্রিকেটার যিনি সম্ভবত সব ফরম্যাটেই ফিট। গত বিপিএলে তিনি দেখিয়েছেন তার টি-টোয়েন্টি পারদর্শীতা। এবার আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাংকিংয়ের সেরা পাঁচে উঠে এলেন জাতীয় দলের এই নির্ভরযোগ্য ক্রিকেটার। র‍্যাংকিংয়ের প্রথম পাঁচজনের মধ্যে দুজই বাংলাদেশের ক্রিকেটার। আইসিসির ওয়েসবসাইটে তাদের নামের পাশে বাংলাদেশের লাল-সবুজ পতাকা।
    ক্যারিয়ারের প্রথমবারের মত নির্দিষ্ট কোনো ফরম্যাটের অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সেরা পাঁচে উঠলেন ময়মনসিংহের এই ছেলে। ভারতের হার্ডহিটার যুবারজ সিংয়ের র‍্যাংকিংয়ে অবনমনের কারণেই রিয়াদের এই অগ্রগতি। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি যুবরাজ। যে কারণে তাকে র‍্যাংকিংয়ের ৭ নম্বরে নেমে যেতে হয়েছে। নেদারল্যান্ডের পিটার ব্রোয়েন উঠে এসেছেন ৬ নম্বরে।
    আইসিসি র‍্যাংকিং
    এতদিন ক্রিকেটের তিন ফরম্যাটেই অলরাউন্ডারদের তালিকার দিকে তাকালে সর্বপ্রথম যে নামটি দেখা যেত, তা হলো সাকিব আল হাসানের। এবার সাকিবের সঙ্গে আরও একটি নাম যুক্ত হলো। ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৮ টি-টোয়েন্টি ম্যাচের ৫১ ইনিংস ব্যাট করে মাহমুদ উল্লাহর সংগ্রহ ৩টি হাফ সেঞ্চুরিসহ ৮১০ রান। সর্বোচ্চ স্কোর ৬৪। ব্যাটিং গড় ২০.২৫ হলেও স্ট্রাইক রেট দেখার মতো- ১১৫.৭১। এছাড়া ৩৯ ইনিংস বোলিং করে ৩০.৪৫ গড়ে ২২টি উইকেটও নিয়েছেন। সেরা বোলিং ফিগার ৫ রানে ২ উইকেট!

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad