Header Ads

  • Breaking News

    জঙ্গিবাদ বরদাশত করা হবে না : প্রধানমন্ত্রী


    ইসলাম ধর্ম নিয়ে কোনো ধরনের ষড়যন্ত্র মেনে নেওয়া হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ইসলাম ধর্ম নিয়ে কেউ যাতে বিভ্রান্তি ছড়াতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। বাংলাদেশে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ বরদাশত করা হবে না। সবাই যাতে শান্তিতে বসবাস করতে পারে সে ব্যবস্থা করতে হবে। রাজধানীর আশকোনার হজ ক্যাম্পের উদ্বোধন শেষে শনিবার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। হজযাত্রীদের উদ্দেশে তিনি বলেছেন, আপনারা পবিত্র মাটিতে যাচ্ছেন, বাংলাদেশের জন্য এবং দেশের মানুষের জন্য দোয়া করবেন। বাংলাদেশের মানুষ যেন সম্মানের সাথে সুখে শান্তিতে বসবাস করতে পারে।
    তিনি বলেন, বর্তমান সরকার হজ ব্যবস্থার যথেষ্ট উন্নয়ন সাধন করেছে। ডিজিটাল পদ্ধতিতে হজযাত্রীরা তাদের রেজিস্ট্রেশন করতে পেরেছে। ফলে হজ ব্যবস্থাপনায় প্রতারণা কমেছে। প্রধানমন্ত্রী বলেন, আগে হজযাত্রীদের বাড়িভাড়া ও থাকা নিয়ে একটা বড় সমস্যা ছিল। এখন আর তা নেই। হজযাত্রীরা যাতে সৌদি আরবে সুন্দরভাবে থাকতে পারে সে জন্য বাড়িভাড়া থেকে শুরু করে মেডিকেল টিম, নার্সসহ সব ব্যবস্থা করেছি। এছাড়া আমাদের সরকার হজ ও ওমরা নীতিমালা প্রণয়ন করেছে। হাজীরা যাতে সর্বোচ্চ সেবা পায় তার ব্যবস্থা নিশ্চিত করেছি।
    আগামীতেও যাতে হজযাত্রীরা সকল সুবিধা পায় সে ব্যবস্থা করা হবে। জঙ্গিবাদ সম্পর্কে শেখ হাসিনা বলেন, নিরীহ মানুষকে মারার অধিকার কারো নেই। আর আত্মঘাতী হওয়া ধর্মের কোথাও উল্লেখ নেই। ধর্মের নামে যারা বিপথে যাচ্ছেন দোয়া করি তারা যেন সুপথে ফিরে আসেন। প্রধানমন্ত্রী আরও বলেন, গুটিকতক ভ্রান্ত ধারণার মানুষের কারণে আজ গোটা মুসলিম উম্মাহ বিপদে আছে। তারা ইসলামকে ভুলভাবে উপস্থাপন করছে। এ কারণে শান্তির ধর্ম সম্পর্কে মানুষের মধ্যে ভুল ধারণার সৃষ্টি হচ্ছে।
    আজ সারা বিশ্বে মুসলমানদের সন্দেহের চোখে দেখা হচ্ছে। তাদের ওপর হামলার ঘটনাও ঘটছে। ধর্ম মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠনে আরও বক্তব্য রাখেন, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ধর্ম বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি বজলুল হক হারুন ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad