Header Ads

  • Breaking News

    শেবাগ নন, ভারতীয় দলের কোচ হলেন শাস্ত্রী


    বিরাট কোহালির জন্য আর অপেক্ষা করা সম্ভব হলো না। তবে ভারত অধিনায়কের পছন্দের রবি শাস্ত্রীকেই ভারতীয় দলের কোচ হিসেবে বেছে নিয়েছে তিন সদস্যের উপদেষ্টা কমিটি। সোমবার কেচ চূড়ান্ত করে ফেললেও কোহলির দেশের বাইরে থাকার কারণে নাম প্রকাশ করেনি উপদেষ্টা কমিটি। তবে কমিটি অফ অ্যাডিমিনিস্ট্রেটরের চাপে শেষ পর্যন্ত কোচের নাম ঘোষণা করতে বাধ্য হল ভারতীয় বোর্ড। কুম্বলেকে সরিয়ে ভারতীয় দলের দায়িত্ব উঠল আবার শাস্ত্রীর হাতে।মানে জয় হল কোহালির।
    আগেই ক্রিকেট উপদেষ্টা কমিটি জানিয়ে দিয়েছিল অনিল কুম্বলে পারফরম্যান্স দেখার পর আর এক বছরের চুক্তিতে যাবে না তারা। যে কারণে পরের কোচকে যে  দুবছরের চুক্তিতে নেওয়া হবে সেটাও নিশ্চিত ছিল। কিন্তু ইন্টারভিউয়ের পর সোমবার সাংবাদিক সম্মেলন করে উপদেষ্টা কমিটির পক্ষ থেকে সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছিলেন তাড়াহুড়ো করে তারা কোনও সিদ্ধান্ত নিতে চান না।
    দেশে নেই বিরাট কোহালি। কিন্তু কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর মঙ্গলবার সেই পরিকল্পনায় জল ঢেলে নির্দেশ দেয়, আজকেই ঘোষণা করতে হবে কোচের নাম। তার কয়েক ঘণ্টার মধ্যে রবি শাস্ত্রীর নাম ঘোষণা করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।
    যদিও অনিল কুম্বলে পরবর্তি সময়ে যে রবি শাস্ত্রীই যে কোচ হবেন সেটা নিয়ে জল্পনা ছিলই। এটাও পরিষ্কার ছিল বিরাট কোহালি ও তার পথ ধরে দলের বেশিরভাগ সদস্যই চাইছেন রবি শাস্ত্রীকে। তার অনেক আগে থেকেই কোহালি-কুম্বলে সম্পর্ক প্রায় তলানিতে এসে ঠেকেছিল। বন্ধ ছিল বাক্যালাপও। চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে নিজেই সরে দাঁড়ান কুম্বলে। কোচহীন অবস্থাতেই ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল ভারত। তবে শ্রীলঙ্কা সফরের আগে কোচ পেয়ে গেল ভারতীয় ক্রিকেট দল। এই খবরে খুশি হবেন বিরাট কোহালি অ্যান্ড ব্রিগেড। ২০১৯ পর্যন্ত বিরাটদের দায়িত্বে আবার রবি শাস্ত্রী।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad