Header Ads

  • Breaking News

    শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দিতে হবে: গণশিক্ষা মন্ত্রী


    "দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয় থেকে শিশুদের ঝরেপড়া রোধ করাসহ প্রতিটি শিক্ষার্থীকে মানসম্মত শিক্ষা দিয়ে দেশের মানুষকে মানবসম্পদে রূপান্তর করতে চাই। তাই দেশের সব শিশুকে মানসম্মত শিক্ষা দিতে হবে। শিক্ষার মাধ্যমে প্রত্যেক মানুষকে উপযুক্ত জ্ঞান দিয়ে গড়ে তুলে দিন বদলের মাধ্যমে আগের দিনের কষ্টগুলোকে দাফন করতে চাই। "
    আজ শনিবার দুপুরে জামালপুরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি।
    মন্ত্রী বলেন, "বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশই হতো না। আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় না এলে এদেশে যুদ্ধাপরাধীর বিচার হতো না। শেখ হাসিনার জন্ম না হলে এ দেশে একসঙ্গে এতগুলো স্কুল জাতীয়করণ হতো না এবং শিক্ষকের বেতন বৃদ্ধি পেতো না। শেখ হাসিনার জন্ম না হলে নিজের টাকায় পদ্মা সেতু ও হাতিরঝিল প্রকল্প বাস্তবায়ন হতো না। আওয়ামী লীগের মতো দলটি যদি সরকারে না থাকতো তাহলে দেশটাও এতদূর এগিয়ে যেতে পারতো না। "
    জামালপুর জেলা শহরের মুক্তমঞ্চ মাঠে অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ে গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝরেপড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে উদ্বুদ্ধকরণ ও জনসচেতনতামূলক মা সমাবেশ ও  মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি ও সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা এমপি।
    জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাসেল সাবরিনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার রওনক জাহান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মো.  মোখলেছুর রহমান, জামালপুর পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, সৈয়দ আতিকুর রহমান ছানা, বিজন কুমার চন্দ প্রমুখ।
    সভায় জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্য, শিক্ষক, শিক্ষার্থীদের মা ও অভিভাবকসহ দুই সহস্রাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad