Header Ads

  • Breaking News

    আক্রমণের শিকার হয়েছিলেন তামিম, দাবি ‘ডেইলি মেইল’-এর

    কেন ফিরে এলেন তামিম? কেনই বা তার কাউন্টি দল এসেক্স ‘গোপনীয়তা রক্ষার প্রতি শ্রদ্ধা’ রাখতে অনুরোধ করলেন? দুটো প্রশ্ন মিলে যাচ্ছে এক মোহনায়, যখন বাংলাদেশের বেশ কয়েকটি গণমাধ্যমে ছাপা হয় ইংল্যান্ডে ‘হেইট অ্যাটাক’-এর শিকার হয়েছিলেন এই ওপেনার। তামিম কিংবা এসেক্স কারণটা ‘ব্যক্তিগত’ উল্লেখ করলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সূত্রের উদ্ধৃতি দিয়ে ছাপা হওয়া প্রতিবেদনে ভীতি ছড়ানো খবরই আসে বেরিয়ে। তামিম যদিও উড়িয়ে দিয়েছেন এইসব খবর। কিন্তু ব্রিটিশ দৈনিক ‘ডেইলি মেইল’-এর প্রতিবেদনও যে মিলে যাচ্ছে এখন! অনুসন্ধানমূলক প্রতিবেদনে ব্রিটিশ প্রত্রিকাটির অনলাইন সংস্করণে ছাপা হয়েছে, ‘আক্রমণের শিকার হয়েছিলেন তামিম ও তার পরিবার।’
    তামিম ইকবাল
    টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে দিন কয়েক আগে ইংল্যান্ডে উড়ে গিয়েছিলেন তামিম। কথা ছিল এসেক্সের হয়ে আটটি ম্যাচ খেলবেন তিনি। কিন্তু এক ম্যাচ খেলেই ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে দেশে ফিরে আসেন বাংলাদেশি ওপেনার। সঙ্গে জন্ম দেন একটি প্রশ্ন- কেন ফিরে এলেন তিনি? প্রশ্নের উত্তর খুঁজতে ‘ডেইলি মেইল’-এর প্রতিবেদক পল নিউম্যান চালিয়েছেন অনুসন্ধান। যেখানে উঠে এসেছে বাংলাদেশি সংবাদমাধ্যমে ছাপা হওয়া প্রায় একই খবর।
    বিসিবির একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমটি তাদের প্রতিবেদনের শুরুতে জানিয়েছে, রাতের খাবার খেতে একটি রেস্টুরেন্টে স্ত্রী ও সন্তানকে নিয়ে গিয়েছিলেন তামিম, সেখানেই ‘হেইট অ্যাটাক’-এর শিকার হয় তামিমের পরিবার। ‘ডেইলি মেইল’-এর অনলাইন সংস্করণে বলা হয়েছে, “বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তামিম খবরটি উড়িয়ে দিয়েছেন এবং এই বিষয়ে এসেক্স এখনও কোনও কথা বলেনি। যদিও ‘স্পোর্টস মেইল’ জানতে পেরেছে, সোমবার রাতের ঘটনার পর তামিম তার কাউন্টি ক্লাবকে বিষয়টি জানিয়েছিলেন।”
    নিউম্যানের প্রতিবেদনে আরও বলা হয়েছে, ‘অনুমান করা হচ্ছে অলিম্পিক পার্কের কাছে এক রেস্টুরেন্টে বাজে মন্তব্যের শিকার হয়েছে তামিমের পরিবার। লন্ডনে ঘটা হেইট অ্যাটাকে ঘাবড়ে যায় মাত্রই ইংল্যান্ডে আসা তামিমের পরিবার।’ প্রতিবেদনটির পরের অংশে বলা হয়েছে, “পুলিশের কাছে কোনও ধরনের অভিযোগ করা হয়নি এ ব্যাপারে। সম্ভবত তামিম ও এসেক্স বিষয়টি নিয়ে ‘জলঘোলা’ করতে চায়নি। ঘটনা শেষ পর্যন্ত যাই হোক, বিষয়টা ক্রিকেট ও পূর্ব লন্ডনের বাংলাদেশি কমিউনিটির জন্য চরম এক ধাক্কার।”
    ‘ডেইলি মেইল’-এর প্রতিবেদনে অন্তত এটা স্পষ্ট হয়েছে যে, লন্ডনে তামিমের পরিবার ‘হেইট অ্যাটাক’-এর শিকার হয়েছিলেন। যাতে উঁকি দিয়েছে অন্য আরেকটি প্রশ্ন। কেন তাহলে ‘ঘটনা’ আড়াল করছেন তামিম? উত্তরটা আপাতত অজানা। ডেইলি মেইল

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad