Header Ads

  • Breaking News

    'যেই দোষী প্রমাণিত হবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে'


    ডিএমপি হেডকোয়াটার্সে আজ শনিবার এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, শাহবাগে পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে এক ছাত্রের দৃষ্টি হারানোর ঘটনায় যার দোষ প্রমাণ হবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, আমরা আহত সেই শিক্ষার্থীর খোঁজখবর রাখছি। ঘটনাটির তদন্ত করা হচ্ছে। তদন্তে যেই দোষী প্রমাণিত হবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।
    ডিএমপি কমিশনার বলেন, ঘটনাটি আমি শুনেছি। আন্দোলনরত শিক্ষার্থীদের অনুরোধ করা হয়েছিল রাস্তা ছেড়ে দেওয়ার জন্য। তারপরও তারা রাস্তা বন্ধ করে যান চলাচলে বাধা দিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করে। তখন পুলিশ তাদের নিবৃত করতে টিয়ার শেল নিক্ষেপ করে।
    তিনি আরেও জানান, ওই ঘটনায় যে ছাত্র দৃষ্টি হারিয়েছেন, পুলিশ বলছে শিক্ষার্থীদের নিজেদের ঢিলাঢিলির মধ্যেই তিনি আহত হয়েছেন। অন্যদিকে শিক্ষার্থীদের দাবি পুলিশের রাবার বুলেটে ওই শিক্ষার্থী আহত হয়েছেন। সব কিছু যাছাই-বাচাই চলছে, তদন্ত শেষেই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।
    প্রসঙ্গত, গতকাল শুক্রবার সকাল ১০ টার দিকে রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাতটি কলেজের শিক্ষার্থীরা সেশনজট ও বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় বিভিন্ন দাবি নিয়ে পূর্বঘোষিত কর্মসূচিতে মাঠে নামলে পুলিশের সঙ্গে এ সংঘর্ষ হয়। সেই সংঘর্ষে সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সিদ্দিকুর রহমানের (২২) চোখ উঠে গেছে।
    সাতটি সরকারি কলেজ হলো, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাংলা কলেজ।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad