Header Ads

  • Breaking News

    রোমাঞ্চ ছড়িয়ে জিতল পর্তুগাল


    ফিফা কনফেডারেশন কাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে রবিবার মেক্সিকোর বিপক্ষে রোমাঞ্চ ছড়িয়ে জিতেছে পর্তুগাল। এদিন রাশিয়ার রাজধানী মস্কোতে অনুষ্ঠিত ম্যাচটিতে মেক্সিকোকে ২-১ গোলে হারিয়েছে তারা। তবে, আজকের ম্যাচে খেলেননি পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সদ্য জন্ম নেয়া জমজ ছেলেকে সময় দিতে এখন ব্যস্ত তিনি।
    আজ ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। কিন্তু সুযোগটি কাজে লাগাতে পারেনি তারা। গোল করতে ব্যর্থ হন আন্দ্রে সিলভা। গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে ফেরার পর ম্যাচের ৫৪ মিনিটে আত্মঘাতী গোল করেন পর্তুগালের নেতো। ফলে, ১-০ ব্যবধানে এগিয়ে যায় মেক্সিকো।
    শেষদিকে গিয়ে অনেকেই হয়তো ভেবে নিয়েছিলেন ম্যাচটি জিততে চলেছে মেক্সিকো। কিন্তু না। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+১) গোল করে ম্যাচে রোমাঞ্চ জমিয়ে তুলেন পর্তুগালের পেপে। ফলে, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।
    ম্যাচের বয়স যখন ১০৪ মিনিট তখন পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন আদ্রিয়েন সিলভা। এই ব্যবধান ধরে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।   
    সেমিফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে হেরে গিয়েছিল পর্তুগাল। আর জার্মানির বিপক্ষে ৪-১ গোলে হেরে গিয়েছিল মেক্সিকো। ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছিল পর্তুগাল। তিনটি ম্যাচ খেলে তারা দুইটিতে জয় পেয়েছিল ও একটিতে ড্র করেছিল।
    অন্যদিকে, মেক্সিকোও ছিল ‘এ’ গ্রুপে। গ্রুপ রানার আপ হয়ে তারা সেমিতে উঠেছিল। তারাও দুইটিতে জয় পেয়েছিল ও একটিতে ড্র করেছিল। অর্থাৎ, গ্রুপ পর্বে পর্তুগাল ও মেক্সিকোর মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। ‘এ’ গ্রুপে আরও ছিল রাশিয়া ও নিউজিল্যান্ড। নিজস্ব প্রতিবেদক, সংবাদ প্রতিদিন।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad