Header Ads

  • Breaking News

    হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদনে সুনির্দিষ্ট তথ্য নেই : কাদের


    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদনে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। গতকাল বিকেলে রাজধানীর বনানী সেতু ভবনে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসও?য়ে প্রকল্পের ‘ইটাল থাই’ ও ‘সিনোহাইড্রো’ করপোরেশনের সঙ্গে যৌথ বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

    বুধবার নিউইয়র্কভিত্তিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) তাদের ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদনে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে শত শত মানুষকে গুম এবং গোপন স্থানে আটকে রাখার অভিযোগ এনেছে। প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সাল থেকে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবৈধভাবে শত শত লোককে আটক করেছে, যাদের মধ্যে বিরোধী দলের বহু নেতাকর্মী রয়েছে। তাদের গোপন স্থানে আটকে রাখা হয়েছে। এমন বাস্তবতায় বাংলাদেশ সরকারের উচিত গুমের এই ব্যাপকতা বন্ধে দ্রুত পদক্ষেপ নেওয়া। 

    প্রকাশিত প্রতিবেদন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের এখনও সোয়া বছর বাকি।  এ সময়ে দেশে অনেক নাটক ও ষড়যন্ত্র হবে। কিন্তু এগুলো যেন দেশের বিরুদ্ধে না হয়। দেশের বিরুদ্ধে কেউ ষড়যন্ত্র করবেন না। তিনি বলেন, তারা যে গুম-খুনের কথা বলেছে আমরা তথ্য-প্রমাণসহ নামগু?লো দেখতে চাই। সেতুমন্ত্রী বলেন, আগামী ৮ জুলাই দলীয় বৈঠক আছে এবং ৯ জুলাই সংসদ অধিবেশন। সেখানে আমরা এ বিষয়ে আলোচনা করব।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad