Header Ads

  • Breaking News

    যে কাউকে ক্ষমা করার নিরঙ্কুশ ক্ষমতা আছে : ট্রাম্প


    মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে চলমান তদন্তে নিজের ক্ষমতার প্রকাশ ঘটালেন ডোনাল্ড ট্রাম্প। শনিবার (২২ জুলাই) এক টুইট বার্তায় তিনি জানান, যে কাউকে ক্ষমা করার নিরঙ্কুশ ক্ষমতা রয়েছে তার।

    নির্বাচনে রুশ হস্তক্ষেপ তদন্তের মুখে আছেন ট্রাম্প পরিবারের সদস্য, ঘনিষ্ঠজন এমনকি তিনি নিজেই। বৃহস্পতিবার (২০ জুলাই) ওয়াশিংটন পোস্টের এমন প্রতিবেদন প্রকাশের পরই এ মন্তব্য করেন প্রেসিডেন্ট।

    ট্রাম্প এ অবস্থা থেকে পরিত্রাণে ক্ষমার উপায় খুঁজছেন। রুশ কর্মকর্তাদের সঙ্গে তার প্রচারণা দলের সদস্যদের বৈঠক ফাঁসেরও সমালোচনা করেন তিনি। তদন্ত নিয়ে ট্রাম্পের মন্তব্যকে খুবই বিরক্তিকর বলে সমালোচনা করেছেন বিরোধী ডেমোক্রেটরা।

    গত বছরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে কিনা বিষয়টি খতিয়ে দেখতে কংগ্রেসের যে দু’কমিটি কাজ করছে। তারা রুশ আইনজীবীর সঙ্গে ট্রাম্প-পুত্র এবং জামাতার বৈঠকের বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ করবে। এর মধ্যে ট্রাম্প জুনিয়র এবং নির্বাচনী ক্যাম্পেইন ম্যানেজার পল ম্যানাফোর্টকে বুধবার (২৬ জুলাই) সিনেট কমিটিতে উপস্থিত হবার জন্য ডাকা হয়েছে। এছাড়া জ্যারেড কুশনার মুখোমুখি হবেন সিনেট ইন্টেলিজেন্স কমিটিতে। সাবেক এফবিআই প্রধান জেমস কোমির পর এটিই সিনেটের উচ্চ-পর্যায়ের শুনানি হবে বলে ধারণা করা হচ্ছে।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad