Header Ads

  • Breaking News

    অশ্বিনের বিশ্বরেকর্ড

    daily-sangbad-pratidin-ashwin.jpg
    রবিচন্দ্রন অশ্বিন
    টেস্ট ক্রিকেটে রান ও উইকেট শিকারের নতুন রেকর্ড গড়লেন ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। লংগার ভার্সনের ক্রিকেটে দ্রুততম ২ হাজার রানের পাশাপশি ২৭৫ উইকেট শিকারের নতুন বিশ্ব রেকর্ড করেছেন অশ্বিন। ক্যারিয়ারে ৫১তম টেস্টে ২ হাজার রান পূর্ণ ও ২৭৫টির বেশি উইকেট শিকারের নতুন রেকর্ডের জন্ম দেন তিনি। এই পথে তিনি পেছনে ফেললেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার স্যার রিচার্ড হ্যাডলিকে। নিউজিল্যান্ডের এ গ্রেট ৫৪ টেস্টে ২ হাজার রানের পাশাপাশি ২৭৫ উইকেট শিকারের কীর্তি গড়েছিলেন। 
    শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজে কলম্বোর দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারের ৫১তম টেস্ট খেলতে নামেন অশ্বিন। সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ব্যাট হাতে নেমে ক্যারিয়ারের ১১তম হাফ-সেঞ্চুরির স্বাদ পান তিনি। ৯২ বলে ৫৪ রানের ইনিংস খেলার পথে ২০০০ রানও পূর্ণ করেন অশ্বিন। ফলে দ্রুত ২ হাজার রান ও ২৭৫ উইকেট শিকারের তালিকায় সবার উপরে নিজের নাম লেখাতে সক্ষম হন এই ডান-হাতি খেলোয়াড়। কারণ ব্যাট হাতে ২ হাজার রান করার আগেই ২৭৯ উইকেট শিকার নিজের ঝুলিতে রেখেছিলেন অশ্বিন।
    এই টেস্ট খেলতে নামার আগে অশ্বিনের টেস্ট ক্যারিয়ার পরিসংখ্যান ছিলো- ৫০ টেস্টে ১৯৫০ রান ও ২৭৯ উইকেট। 
    এর আগে ২ হাজার রান ও ২শ’ উইকেট শিকারের তালিকাতেও নিজের নাম তুলেছিলেন অশ্বিন। তৃতীয় খেলোয়াড় হিসেবে দ্রুততম সময়ে ২ হাজার রান ও ২শ’ উইকেট শিকার করেছিলেন তিনি। ঐ তালিকায় মাত্র ৪২ টেস্টে ২ হাজার রান ও ২শ’ উইকেট শিকার করে অনন্য এক রেকর্ডের মালিক ইংল্যান্ডের ইয়ান বোথাম। ৫০ ম্যাচে এমন অর্জন করে যৌথভাবে দ্বিতীয় স্থানে ভারতের কপিল দেব ও পাকিস্তানের ইমরান খান।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad