Header Ads

  • Breaking News

    প্রধান বিচারপতিকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে সরকার: রিজভী

    Daily_Sangbad_Pratidin_rijvi.jpg

    মানসিক অসুস্থতার অজুহাতে সরকার প্রধান বিচারপতিকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ। তিনি বলেছেন, মানসিক অসুস্থতার অজুহাতে প্রধান বিচারপতিকে সরাতে ষড়যন্ত্র করছে সরকার। এ নিয়ে জনমনে শঙ্কা সৃষ্টি হয়েছে।

    রাজনীতিক শফিকুল গানি স্বপনের অষ্টম মৃত্যুবার্ষিকী স্মরণে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ন্যাপ আয়োজিত ‘চলমান অস্থিরতা: কোন পথে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, ক্ষমতা হারানোর ভয়ে প্রধানমন্ত্রী ভারসাম্য হারিয়ে ফেলেছেন। তিনি কখনই ভাবতে পারছেন না বিচার বিভাগ, সুপ্রিম কোর্ট একটি আলাদা স্বাধীন সংস্থা। তিনি মনে করেন নির্বাচন কমিশন, প্রশাসন, পুলিশ সব হচ্ছে সুধাসদনের একটি এক্সটেনশন।

    এখন সুপ্রিম কোর্টকেও তিনি আওয়ামী লীগের কার্যালয় বানানোর চেষ্টা করছেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, প্রধান বিচারপতি তার কথা শুনছেন না। তিনি আইনকে আইনের পথে চলতে দেয়ার জন্য কথা বলছেন। দেশে যা ঘটছে, মানুষের বিবেককে যা নাড়া দিয়েছে, সেই বিষয়গুলোই তিনি ষোড়শ সংশোধনী বাতিলের মধ্য দিয়ে তুলে ধরেছেন। এজন্য প্রধান বিচারপতির বিরুদ্ধে আজেবাজে কথা বলছেন প্রধানমন্ত্রী। তার মাথা খারাপ না হলে এই কথা বলতে পারে না।

    প্রয়াত শফিকুল গানি স্বপনের প্রতি শ্রদ্ধা জানিয়ে রিজভী বলেন, তার মতো মেধাবী রাজনীতিবিদ আজকের সমাজে বড়ই বিরল। তিনি আজীবন দেশ, মাটি, মানুষ ও গণতন্ত্রের জন্য রাজনীতি করেছেন। ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়ার সভাপতিত্বে ও নগর সদস্যসচিব শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় আলোচনা সভায় সাংবাদিক ও ছড়াকার আবু সালেহ, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপের যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা বক্তব্য দেন।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad