Header Ads

Surfe.be - Banner advertising service
  • Breaking News

    কোহলিদের কোচ কুম্বলের পদত্যাগ


    ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন অনিল কুম্বলে। মঙ্গলবার তিনি পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এটি নিশ্চিত করেছে।


    চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হতেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় কুম্বলের। চুক্তি নবায়নে সম্মত হননি ভারতের সাবেক ক্রিকেটার। ফলে নতুন কোচ খুঁজতেই হচ্ছে ভারতকে।

    চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ও কুম্বলের মধ্যে মনোমালিন্য দেখা যায়। বোর্ডের কর্তাদের কোহলি নাকি স্পষ্ট জানিয়ে দিয়েছেন কোচ হিসেবে কুম্বলেকে আর চাইছেন না তিনি। অবশেষে জয় হলো কোহলিরই। ভারতীয় দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন কুম্বলে।

    ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে মঙ্গলবার বিমানে চেপে বসে টিম ইন্ডিয়া। লন্ডনে চলছে আইসিসির বার্ষিক সভা। আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্বে থাকায় কোহলি টিম ইন্ডিয়ার সঙ্গে ক্যারিবিয়ান সফরে যাননি। তখনই ভারতীয় দলের কোচের পদ থেকে তিনি পদত্যাগ করবেন বলে গুঞ্জন আরো জোরালো হয়। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো।

    চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন কোহলির সঙ্গে কুম্বলের সম্পর্কের এতটাই অবনতি ঘটে যে, এমনকি অনুশীলন সেশনেও প্রধান কোচের সঙ্গে তেমন একটা কথাই বলেননি বিরাট। দলের অধিনায়ক না চাওয়ায় কুম্বলেকে 'মাইনাস' করার নীতিগত সিদ্ধান্তও নিয়ে ফেলে বোর্ড। এই সাবেক স্পিনারের পদত্যাগের মাধ্যমে সেটি বাস্তবে রূপ নিল।

    চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পরপরই বোর্ডের সঙ্গে কুম্বলের মেয়াদ শেষ হয়। সৌরভ গাঙ্গুলি, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্মনের সমন্বয়ে গঠিত ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএএস) আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হওয়া পর্যন্ত কুম্বলেকে প্রধান কোচ হিসেবে বহাল রাখার পরামর্শ দেন। বোর্ডও সেই সিদ্ধান্ত মেনে নেয়। তবে কোহলির কাছেই হার মানতে হয় সবাইকে।

    চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হওয়ার আগেই নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি দেয় বিসিসিআই। ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ, অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার টম মুডি, ভারতের সাবেক ক্রিকেটার লালচাঁদ রাজপুত ও দুদা গনেশ, বাংলাদেশ ও পাকিস্তানের সাবেক কোচ রিচার্ড পাইবাস সেই আবেদনে সাড়া দেন। কুম্বলেও বোর্ডের আবেদনে সাড়া দেন। তবে শেষ পর্যন্ত নিজ থেকেই সরে দাঁড়ালেন তিনি। -অনলাইন ডেস্ক

    No comments

    Post Top Ad

    Surfe.be - Banner advertising service

    Post Bottom Ad