Header Ads

Surfe.be - Banner advertising service
  • Breaking News

    রাষ্ট্রপতির গাড়ি আটকে অ্যাম্বুলেন্স ছাড়ল পুলিশ



    মানবিক ন্যায়পরায়ণতার এক অনন্য নজির সৃষ্টি করলেন ভারতের বেঙ্গালুরু শহরের ট্রাফিক পুলিশের সাব ইন্সপেক্টর এমএল নিজালিঙ্গাপ্পা। ট্রাফিক নিয়ন্ত্রণের সময় রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে বহনকারী গাড়ি আটকে রেখে আগে যেতে দিয়েছেন মুমূর্ষু রোগীকে নিয়ে যাওয়া অ্যাম্বুলেন্সকে। এরই মধ্য দিয়ে রাতারাতি মন জয় করে নিয়েছেন তিনি দেশটির অগণিত মানুষের। পুলিশ বিভাগ থেকে পুরস্কৃত করা হয়েছে তাকে। খবর :ইকোনমিক টাইমস, ইন্ডিয়ান এক্সপ্রেস।

    গত শনিবার ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর ট্রিনিটি সার্কেলে। গ্রিন মেট্রো লাইনের উদ্বোধন করতে বেঙ্গালুরু গিয়েছিলেন প্রণব মুখার্জি। রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিল তার গাড়িবহর। তখন ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে ছিলেন নিজালিঙ্গাপ্পা। তিনি দেখতে পান প্রেসিডেন্টের গাড়িবহরের পেছন থেকে একটি অ্যাম্বুলেন্স যাওয়ার চেষ্টা করছিল। পথ বন্ধ থাকায় রোগী নিয়ে এগোতে পারছিল না গাড়িটি। সঙ্গে সঙ্গে প্রেসিডেন্টের গাড়িবহর আটকে অ্যাম্বুুলেন্সকে যাওয়ার জায়গা করে দেন তিনি।



    টুইটারে এমএল নিজালিঙ্গাপ্পাকে বাহবা জানান বেঙ্গালুরু সিটি ট্রাফিক পুলিশের ডেপুটি কমিশনার। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে এ ঘটনা।

    বেঙ্গালুরুর পুলিশ কমিশনার প্রবীণ সুদ টুইট করেছেন এভাবে_ চমৎকার কাজ হয়েছে। অবশ্য পুরস্কার পাওয়ার মতো কাজ। রোদ-বৃষ্টি-ঝড়ে দাঁড়িয়ে শহরের যান চলাচল নিয়ন্ত্রণ করলেও ট্রাফিক পুলিশের ভাগ্যে সব সময় জোটে কটাক্ষ বা অভিযোগ। পথে যে কোনো দুর্ঘটনা ঘটলেই প্রশ্ন ওঠে সেখানে কর্মরত ট্রাফিক পুলিশকে নিয়ে। তবে ভারতের বেঙ্গালুরুর এই সাব ইন্সপেক্টর যা করেছেন, তাতে জিতে নিয়েছেন তিনি সবার মন। ওই ঘটনার মাধ্যমে পুলিশের সাব ইনসপেক্টর নিজালিঙ্গাপ্পা যেন বুঝিয়ে দিলেন_ মানুষের জীবনের চেয়ে প্রেসিডেন্টের কোথাও যাওয়া-না যাওয়া বেশি গুরুত্বপূর্ণ নয়। - সংগৃহীত

    No comments

    Post Top Ad

    Surfe.be - Banner advertising service

    Post Bottom Ad