Header Ads

  • Breaking News

    ২৪ ঘণ্টার মধ্যে সিটিসেলের তরঙ্গ চালুর নির্দেশ


    সিটিসেলের বন্ধ হওয়া তরঙ্গ ২৪ ঘণ্টার মধ্যে চালু করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পাশাপাশি দেশের প্রথম এই মোবাইল ফোন অপারেটরের তরঙ্গ বরাদ্দের লাইসেন্স বাতিল করার সিদ্ধান্ত প্রত্যাহার করতে বলা হয়েছে। এর ফলে সিটিসেল আবার কার্যক্রমে ফিরতে পারবে বলে জানিয়েছেন সিটিসেলের কৌঁসুলি আহসানুল করিম। সিটিসেলের এক আবেদনের শুনানি করে প্রধান বিচারপতির নেতৃত্বে তিন বিচারকের আপিল বেঞ্চ আজ মঙ্গলবার এই আদেশ দেন।
    আদালতে অবমাননার অভিযোগে করা সিটিসেলের আবেদনটি নথিভুক্ত করা হয়েছে। আদালতে সিটিসেলের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ ও আহসানুল করিম। বিটিআরসির পক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, কামরুল হক সিদ্দিক ও রেজা-ই রাব্বী খন্দকার।
    বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ সিটিসেলের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত চূড়ান্ত করার কথা জানানোর পরদিন আদালতের এই নির্দেশনা এলো। বিটিআরসির পাওনা পৌনে পাঁচ শ কোটি টাকা না দেওয়ায় গত ২১ অক্টোবর সিটিসেলের তরঙ্গ বন্ধ করে দেওয়া হয়। আংশিক দেনা পরিশোধের পর আদালতের নির্দেশে ১৭ দিন পর সিটিসেলের সংযোগ ফিরিয়ে দেওয়া হলেও গত ১১ জুন আবারও তা বন্ধ করে দেওয়া হয়।
    এই প্রেক্ষাপটে বিটিআরসির বিরুদ্ধে আদালত অবমানানার অভিযোগ আনে সিটিসেল। তার ওপর শুনানি করে মঙ্গলবার আপিল বিভাগ আদেশ দেয়। আদালত অবমাননার বিষয়ে আদেশের জন্য ৬ অগাস্ট দিন রেখেছেন আদালত। আদালতে সিটিসেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আহসানুল করিম। বিটিআরসির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, কামরুল হক সিদ্দিকী ও ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad