Header Ads

Surfe.be - Banner advertising service
  • Breaking News

    আইন মেনেই নির্বাচন কার্যক্রম সম্পন্ন করা হবে : সিইসি

    প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, আইনের বিধি বিধান মেনেই নির্বাচন কার্যক্রম সম্পন্ন করা হবে।  
    তিনি বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পূর্ব শর্তই হচ্ছে সঠিক ভোটার তালিকা প্রণয়ন। এ লক্ষেই নির্বাচন কমিশন সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে নির্ভুল তথ্য সংগ্রহের মাধ্যমে হালনাহাদ ভোটার তালিকা প্রণয়নে কার্যক্রম শুরু করেছে। হাল নাগাদের কাজ চলবে ৯ আগস্ট পর্যন্ত।
    সিইসি আজ দুপুরে ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে দেশব্যাপী ভোটার তালিকা হাল নাগাদ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।  
    নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহামনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, বিগ্রেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোজাম্মেল হক, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, পৌরমেয়র ইকরামুল হক টিটু, জিলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা আ’লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকাসহ স্থানীয় উর্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।  
    কেএম নুরুল হুদা বলেন, সঠিক ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে নির্বাচনী বিধিবিধানের আলোকে সকল নির্বাচন পরিচালনা করা হবে। এ ক্ষেত্রে কারো সাথে আপোষ করা হবে না।  
    ভোটার তালিকা হাল নাগাদ কাজে নিয়োজিত মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানিয়ে সিইসি বলেন, এ ক্ষেত্রে কোন রকম ভুল ভ্রান্তি, শিথিলতা কিংবা গাফিলতি বরদাস্ত করা হবে না। গাফিলতি করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এ ক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।  
    নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, দেশে গণতন্ত্র সমন্নত না থাকলে নিজেদের আত্বমর্যাদা সমুন্নত থাকে না। তিনি মাঠ পর্যায়ে নিয়োজিত নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, নির্বাচন কোন রিয়েলিটি শো নয়, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।
    ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইসরাইল হোসেন জানান, যারা ২০০০ সালের ১ জানুয়ারি কিংবা আগে জন্মগ্রহণ করেছেন, তারাই কেবল এই হাল নাগাদ ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হবেন।  
    সারা দেশে ৫৫ হাজার তথ্য সংগ্রহকারী ও ১১ হাজার সুপারভাইজার ভোটার হালনাগাদ কর্মসূচির দায়িত্ব পালন করছে ।

    No comments

    Post Top Ad

    Surfe.be - Banner advertising service

    Post Bottom Ad