Header Ads

  • Breaking News

    'ফুঁ দিলে তো পানি যাবে না'

    ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক সিটি কর্পোরেশনের ফেসবুক লাইভে এসে রাজধানীর জলাবদ্ধতা সর্ম্পকে বলেন, এটা এমন একটি সমস্যা ফুঁ দিলে তো যাবে (পানি) না। সব খাল বন্ধ। খালের উপর পাঁচতলা বাড়ি। মাঠ বানিয়ে ফেলা হয়েছে। কোথায় যাবে পানি। । জলাবদ্ধতা পরিস্থিতি সরেজমিনে পর্যবেক্ষণ ও সমাধানের উপায় জানতে আজ বুধবার রাজধানীর বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন তিনি।  
    আনিসুল হক বলেন, এ সমস্যা সমাধান শর্টকাট কোনো ওয়ে নেই। রাস্তা থেকে টান দিয়ে পানি ফেলে দিলাম। খাল বানাতে হবে। যে জায়গাগুলোতে স্লুইসগেট বন্ধ হয়ে গেছে সেখানে স্লুইসগেট বানাতে হবে। কিন্তু এই দায়িত্ব তো এক এক ডিপার্টমেন্টের।
    তিনি বলেন, যেখানে খাল বন্ধ। যেখানে জায়গা নেই। সেখানকার পানি কোথায় যাবে? এসব সমস্যা সমাধানে গত সপ্তাহে আমরা কো-অর্ডিনেশন মিটিং করেছি। আজকের পানি আমাদের আরো এক্সপেরিয়েন্স দিচ্ছে। ইটস নট এ শর্টটার্ম সলিউশন। আমাদের ওয়েট করতে হবে। আমরা গত বছর যে এলাকায় ড্রেন বানিয়েছি সে এলাকায় এবার পানি নেই। নতুন নতুন এলাকায় (জলাবদ্ধতা) হচ্ছে। সমাধানে সময় লাগবে।
    তিনি বলেন, মেট্রোরেল-অ্যালিভেটেড এক্সপ্রেসের কাজ চলছে। এজন্য সমস্যা হচ্ছে। কিন্তু কাজটা তো করতে হবে। সাত মিনিটের এই ফেসবুক লাইভের শেষে তিনি বলেন, মেয়রের কাছে কোনো জাদু নেই। জাদু থাকলে সব আলাদীনের চেরাগের মত ফুঁ দিতে থাকতাম।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad