Header Ads

Surfe.be - Banner advertising service
  • Breaking News

    ফেনীর ৩টি নদীর ১১টি পয়েন্টে বেড়িবাঁধ ভেঙ্গে ২৫ গ্রাম প্লাবিত


    টানা বর্ষন ও ভারতীয় পাহাড়ি ঢলে ফেনীর মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর ১১টি পয়েন্টে বাঁধ ভেঙ্গে ফুলগাজী ও পরশুরাম উপজেলার ২৫টি গ্রাম প্লাবিত হয়েছে। বর্তমানে মুহুরী নদীর পানি বিপদ সীমার ৩৮ সে.মি. নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
    গত চার দিনের টানা বর্ষনে ও ভারতীয় পাহাড়ি ঢলে মুহুরী নদী, কহুয়া নদী ও সিলোনিয়া নদীর পানি বিপদ সীমার ১২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হলেও শনিবার পানি বিপদ সীমার ৩৮ সে.মি, নীচ দিয়ে প্রবাহিত হয়েছে।  
    বৃহস্পতিবার এসব নদীর ৬টি পয়েন্টে বাঁধ ভাঙ্গলেও শুক্রবার রাতে নতুন করে আরো ৫টি স্থানে বাঁধ ভেঙ্গে যাওয়ায় ভাঙ্গা বাঁধের সংখ্যা বেড়ে ১১টি হয়েছে। এতে পানি বন্ধি হয়ে পড়েছে দুই উপজেলার অন্তত ২৫ হাজার মানুষ। ভেসে গেছে এসব এলাকার কয়েক শতাধিক মাছের খামার ও পুকুর। নষ্ট হয়েছে আমনের বীজতলা। বন্যা নিয়ন্ত্রক গার্ড ওয়ালের (বাজার রক্ষা বাঁধ) উপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় ফুলগাজি বাজার পানিতে তলীয়ে গেছে। বৃষ্টি বন্ধ না হলে ও পাহাড়ি ঢলের পানি না কমলে ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামত করা সম্বভ হবে না বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কহিনুর আলম।  
    এদিকে বৃহস্পতিবার রাত থেকে পানি বন্ধি গ্রাম গুলোতে পর্যাপ্ত ত্রান সামগ্রী পৌঁছয়নি বলে দাবী করেছে এলাকাবাসী। এলাকাবাসীর দাবী ত্রান নয় যেন দেওয়া হয় টেকসই বাঁধ। এদিকে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শণ করেছে ফেনী ১ আসনের সংসদ সদস্য শিরিন আক্তার ও জেলা প্রশাসন মনোজ কুমার রায়। জেলা প্রশাসক ও উপজেলা পরিষদের পক্ষ থেকে বর্নাত্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

    No comments

    Post Top Ad

    Surfe.be - Banner advertising service

    Post Bottom Ad