Header Ads

Surfe.be - Banner advertising service
  • Breaking News

    'সরকারের ইশারায় পরীক্ষায় পাসের হার বাড়ানো-কমানো হচ্ছে'


    বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারের ইশারায় পাবলিক পরীক্ষায় পাসের হার বাড়ানো-কমানো হচ্ছে, যা নজিরবিহীন। অতীতে দেশে এ নজির ছিল না। আজ মঙ্গলবার কুমিল্লার দাউদকান্দি পৌরসদরে ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজ প্রাঙ্গণে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।  
    তিনি আরো বলেন, বিগত বছরগুলোতে সরকার পাসের হার বাড়িয়ে শিক্ষার গুণগত মান ধ্বংস করেছে। মানুষের নানা সমালোচনার মুখে এ বছর পাসের হার কমাতে গিয়ে পুরো প্রক্রিয়াটি নিয়ন্ত্রণহীন ও বিপর্যস্ত করে ফেলেছে। এতে অবমূল্যায়নের শিকার হয়ে ফলাফল বিপর্যয়ে ছাত্রছাত্রীরা হতাশ। ফলাফল বিপর্যয়ের জন্য শিক্ষার্থীদের অভিযোগের তীর সরকারের দিকে। আর এর জন্য সরকারই দায়ী।  
    একই সঙ্গে ছাত্রছাত্রীদের নকলপ্রবণতা, মাদকাসক্তিসহ সকল অনৈতিক কর্মকাণ্ড পরিহার করার পরামর্শ দেন ড. মোশাররফ। তিনি বলেন, আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে তোমরা নিজেদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তোমরাই একদিন সুযোগ্য নেতৃত্ব দিয়ে দেশকে মর্যাদাশীল উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত করবে।  
    বিএনপির এই নীতিনির্ধারক বলেন, সরকারের সীমাহীন ব্যর্থতা এবং দুঃশাসনে দেশ আজ সর্বগ্রাসী ধ্বংসের দ্বারপ্রান্তে। দেশে গণতন্ত্র, আইনের শাসন অনুপস্থিত। অর্থনীতি স্থবির। বিদেশি বিনিয়োগ বন্ধ। শিক্ষিত বেকার বাড়ছে। সর্বত্র চরম অস্থিরতা বিরাজমান।  
    তিনি আরো বলেন, কর্মসংস্থান না থাকায় মেধাবী শিক্ষিত বেকার যুবকরা হতাশা থেকে জঙ্গিবাদ, মাদকসহ সমাজবিরোধী নানা অনৈতিক কর্মকাণ্ড লিপ্ত হচ্ছে। আইন-শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকরা সরকারি আদেশ মানছে না। যে যার ইচ্ছা, তা করছে। একটি দেশ এভাবে চলতে পারে না। দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং একটি শান্তিময় সমাজ গড়তে জনগণের নির্বাচিত সরকারের কোনো বিকল্প নেই।  
    তাই জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার ব্যবস্থা প্রবর্তনের ওপর গুরুত্বারোপ করেন ড. মোশাররফ। 

    কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ড. নুরুল আমীন, সাবেক জেলা ও দায়রা জজ নূর মোহাম্মদ জাহাঙ্গীর সরকার, ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ গভর্নিং বডির সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন, ফাউন্ডেশনের সদস্য এ কে এম শামসুল হক ও দেলোয়ার হোসেন মিয়াজী এবং কলেজ গভর্নিং বডির সদস্য নূর মোহাম্মদ সেলিম সরকার প্রমুখ।

    No comments

    Post Top Ad

    Surfe.be - Banner advertising service

    Post Bottom Ad