Header Ads

  • Breaking News

    মুস্তাফিজের বোলিং পাল্টে দেইনি: ওয়ালশ

    ক্যারিবীয়ান কিংবদন্তি পেসার বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নেওয়ার পর থেকে কোনো অবকাশ পাননি। একের পর এক সিরিজে ব্যস্ত ছিল টিম টাইগার। তাই আলাদা করে কিছু করার সুযোগ ছিল না। এদিকে ইনজুরি কাটিয়ে ফেরা কাটার বিস্ময় মুস্তাফিজুর রহমান স্বরূপে ফিরতে পারছেন না। সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে অনেক মহলেই জোর জল্পনা, ওয়ালশই নাকি মুস্তাফিজের বোলিং অ্যাকশন পাল্টে দিয়েছন! বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক সাক্ষাতকারে এই অভিযোগের ব্যখ্যা দিলেন স্বয়ং ওয়ালশ।
    ইনজুরির আগে প্রথম ৯ ওয়ানডেতে ২৬ উইকেট নিয়ে ক্রিকেটবিশ্বে তোলপাড় তুলেছিলেন। কিন্তু ইনজুরির পর সেই মুস্তাফিজের আর দেখা নেই। ১৮টি আন্তর্জাতিক ম্যাচে তার উইকেটসংখ্যা মাত্র ১৩টি! আগামী মাসেই টেস্ট খেলতে আসছে অস্ট্রেলিয়া। এরপর আছে দক্ষিণ আফ্রিকা সফর। আন্তর্জাতিক মৌসুম শুরুর আগেই স্বরূপে ফিরবেন ২১ বছর বয়সী এই পেসার- এমনটাই আশা ওয়ালশের।
    ওয়ালশ বললেন, 'ইংল্যান্ডে চ্যম্পিয়নস ট্রফিতে আমি ওর পতনটা ভালোভাবে খেয়াল করেছি। ও বোলিং করতে গিয়ে কেমন যেন দিশেহারা হয়ে পড়ছে। স্টাম্পের অনেক বাইরে বল করছে ও। আমরা সর্বোচ্চ এবং সবদিক দিয়ে চেষ্টা করছি ওকে আবার আগের রূপে ফিরিয়ে আনতে। '
    মুস্তাফিজের বোলিং বদলে দেওয়ার যে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে, সে বিষয়ে ওয়াকিবহাল আছেন ওয়ালশ। অভিযোগের জবাবে এই ক্যারিবীয় গ্রেট বলেন, 'আমি তাকে কখনোই অ্যাকশন পরিবর্তন করার কথা বলিনি। ওকে আরও অধিকতার ব্যালেন্সড বোলিং করানোর তালিম দিচ্ছি। ও যাতে নিজের ওপর আরও নিয়ন্ত্রণ পায় সেই পরামর্শ দিচ্ছি। গত দুই দিনে তার ব্যাপক উন্নতি হয়েছে। ও এখনও বয়সে তরুণ, শেখার ইচ্ছে আছে এবং খুব দ্রুত শিখে নিচ্ছে। '
    মাঠের অনুশীলন ছাড়াও মুস্তাফিজকে তার আগের বোলিংয়ের ভিডিও ফুটেজগুলো দেখানো হচ্ছে। কোন ধরণের বলে প্রতিপক্ষ ব্যাটসম্যানরা ধাঁধায় পড়ে যেত, সেই বলগুলো বিশ্লেষণ করে তাকে বোঝানো হচ্ছে। এছাড়া দায়িত্ব নেওয়ার পর এই প্রথমবারের মত পেসারদের নিয়ে আলাদাভাবে কাজ করার সুযোগ পেয়েছেন ওয়ালশ। এই ক্যাম্প করে জাতীয় দলের পেসাররা খুব খুশি।  অস্ট্রেলিয়ার বিপক্ষে আবার আগের রূপে ফিরবেন মুস্তাফিজ এমনটাই ধারণা বোলিং কোচের। আর এই আশাতেই অপেক্ষায় আছে কোটি কোটি ক্রিকেটপ্রেমীরা।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad