Header Ads

Surfe.be - Banner advertising service
  • Breaking News

    লালমনিরহাটের ৪ কলেজের পাস করেনি কেউ

    Daily-sangbad-pratidin-lalmonirhat-hsc

    লালমনিরহাটে চারটি শিক্ষা প্রতিষ্ঠানে এবছর এইচএসসিতে কেউ পাস করেনি। এ ব্যাপারে কোনো প্রকার তথ্য দিতে পারেনি লালমনিরহাট জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু আশরাফ নূর।
    রোববার সন্ধ্যার দিকে এসব প্রতিষ্ঠানের প্রধানগণ কলেজ থেকে কেউ পাস করেনি বলে স্বীকার করেছেন। ফলে দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে পাওয়া তথ্য মতে, লালমনিরহাটের চারটি প্রতিষ্ঠানের কেউ পাস করেনি বিষয়টি নিশ্চিত হতে রোববার সন্ধ্যা পর্যন্ত বেশ বিপাকে পড়তে হয়েছে জেলার কর্মরত সাংবাদিকদের।
    খোঁজ নিয়ে জানা গেছে, এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েও জেলার আদিতমারী উপজেলা নামুড়ি হাইস্কুল অ্যান্ড কলেজ, কুমড়িহাট এসসি স্কুল অ্যান্ড কলেজ, মহিষাশ্বর স্কুল অ্যান্ড কলেজসহ পাশের কালীগঞ্জ উপজেলার বারাজান নয়া কলেজ থেকে কেউ পাস করেনি।
    বিষয়টির সত্যতা নিশ্চিতসহ প্রয়োজনীয় তথ্যের জন্য লালমনিরহাট জেলা শিক্ষা কর্মকর্তা আবু আশরাফ নূরের সঙ্গে রোববার একাধিকবার যোগযোগ করা হলেও তিনি সাংবাদিকদের কোনো তথ্য দিতে পারেননি।
    পরে আদিতমারী উপজেলার নামুড়ি হাইস্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক কাজি আব্দুস ছাত্তারের যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিনজন পরীক্ষা দিয়েছিল। তাদের কেউ পাস করেছে কিনা জানি না।
    আর কুমড়িরহাট এসসি স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক কামরুল ইসলাম বলেন, চারজন এইচএসসি পরীক্ষা দিয়েছিল। তাদের মধ্যে আশা নামে এক শিক্ষার্থী বিগত বছরই পাস করেছে। তবে এবছর ইমপ্রুভ দিয়েও পাস করেননি বলে স্বীকার করেছেন তিনি।
    মহিষাশ্বর স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন, আমাদের এখন থেকে তিনজন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিয়েও কেউ পাসে করেনি।
    এদিকে, কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগম জানান, তার উপজেলায় বারাজান নয় কলেজ থেকে কোনো শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে কিনা? বিষয়টি তার জানা নেই। তবে বিষয়টি জানতে ওই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষের মুঠোফোনে কল দিয়েও তাকে পাওয়া যাচ্ছে না বলে জানান তিনি।
    অপরদিকে কালীগঞ্জ উপজেলার বারাজান নয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোকলেছ তার প্রতিষ্ঠান থেকে তিনজন পরীক্ষা দিয়েও কেউ পাস করেনি বলে স্বীকার করেছেন।

    No comments

    Post Top Ad

    Surfe.be - Banner advertising service

    Post Bottom Ad