Header Ads

  • Breaking News

    পিজ্জা রেসিপি


    Daily-sangbad-pratidin-pizza-receipe

    ডো বানাতে যা যা লাগবে
    ৩ ১/২ কাপ ময়দা, ২ চা চামচ লবন, ১ চা চামচ চিনি, ২ টেবিল চামচ অলিভ অয়েল, ১ ১/৩ কাপ হালকা গরম পানি, ১ চা চামচ ঈস্ট।

    গরম পানিতে ঈস্ট মিশিয়ে ঢেকে রাখুন ৫ মিনিট। দেখবেন ঈস্ট ফুলে উঠছে। বড় বলে ময়দা, লবন, চিনি, তেল ভালো ভাবে মিশান। গরম পানি মিশানো ঈস্ট দিন ময়দায়। ভালো ভাবে ময়ান দিন ১০ মিনিট, ডো টি বেশ আঠালো হবে। ডো এর চারিদিকে অলিভ অয়েল মিশিয়ে ক্লিং ফিল্ম দিয়ে ঢেকে গরম কোনো জায়গায় রেখে দিন। আমি সাধারণত আমার মাইক্রোওয়েভ কে ১ মিনিট গরম করে তার মধ্যে রেখে দেই।

    পিজ্জা  সস বানাতে যা যা লাগবে
    (এটা বেসিক পিজ্জা সস, যেকোনো পিজ্জায় এটি দিতে পারবেন ), ১ ১/৪ কাপ টমেটো সস / টমেটো পিউরে (রেডিমেড না থাকলে টমেটো কুচি করে কেটে অল্প অলিভ অয়েল দিয়ে জাল দিয়ে ১ ১/৪ কাপ করে নিন ), অরিগানো ১/ চা চামচ, বেসিল গুড়া ১/২ চা চামচ, পার্সলে ১/২ চা চামচ, রসুন কুঁচি ২ চা চামচ, লবন পরিমানমত, গোল মরিচ গুড়া পরিমানমত, চিনি এক চিমটি। সব একসাথে মিশিয়ে ২ মিনিট রান্না করুন। ঘন হলে আসলে নামিয়ে ঠান্ডা করুন।

    পিজ্জার জন্য যা যা লাগবে
    চীজ (আপনার পছন্দ মত, আমি একটিতে চেডার চীজ আরেকটি তে মোজোরেলা চীজ দিয়েছি ) এবার আপনার পছন্দমত টপিং দিন। যেমন পেয়াজ কুঁচি, সুইট কর্ন, মাশরুম কুঁচি, জালাপেনো, মুরগির টুকরা ইত্যাদি।

    ওভেন কে প্রি হিট করুন ৪৭৫ ডিগ্রিতে ২০ মিনিট, ভিতরে পিজ্জা স্টোন বা যেটাতে পিজ্জা বেক করবেন সেটা সহ দিন। এবার ডো কে দুইভাগ করে নিন। ময়দা দিয়ে রুটির মত করে মোটা করে বেলে নিন। বা চাইলে চিকন করেই বেলতে পারেন। অরিজিনাল ইতালির পিজ্জা গুলো চিকন হয়। এবার পিজ্জা স্টোন বের করে আগে রুটি দিন, রুটির উপর আগে টমেটো সস দিন। ২ টেবিল চামচ করে দিলেই হবে। তারপর আপনার পছন্দের টপিং আর চীজ ছড়িয়ে দিন। উপর দিয়ে অলিভ অয়েল  দিন ১ চা চামচ। এবার পিজ্জা ওভেনে দিয়ে ২০ মিনিট বেক করুন। ১০ মিনিট পরে একবার পিজ্জা ঘুরিয়ে দিবেন, এতে সবদিক সমান ভাবে বেক হবে। গরম গরম পরিবেশন করুন মজাদার পিজ্জা! 

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad