Header Ads

  • Breaking News

    সড়ক পাকা না করায় ধানের চারা রোপন করে প্রতিবাদ


    সড়ক পাকা না করায় টাঙ্গাইলের সখীপুরের জনবহুল এলাকার একটি সড়কে ধানের চারা রোপন করেছে এলাকাবাসী। বারবার প্রতিশ্রুতি আসলেও উপজেলার ‘কচুয়া-সাড়াশিয়া-বাসারচালা-মহানন্দপুর’ সড়কটি দীর্ঘদিনেও পাকা না হয়নি। বুধবার সকালে এলাকাবাসী সড়কে ধানের চারা লাগিয়ে এর প্রতিবাদ জানায়।

    এলাকাবাসী জানান, বর্ষাকাল এলেই কাঁচা এই সড়কে হাঁটু পরিমাণ কাদা হয়ে চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। এ সড়ক দিয়ে উপজেলার কচুয়া, সাড়াশিয়া, বাসারচালা, মহানন্দপুর, ভণ্ডেশ্বর পাড়া, রামখা পাড়া, কামন্না পাড়া, বেপারী পাড়াসহ ৮-১০টি গ্রাম, কচুয়া হাই স্কুল, কচুয়া প্রাইমারি স্কুল, সাড়াশিয়া-বাসারচালা হাই স্কুল, সাড়াশিয়া প্রাইমারি স্কুল, মহানন্দপুর হাই স্কুল, মহানন্দপুর প্রাইমারি স্কুল, সানস্টার বিএম কলেজ ও কিন্ডার গার্টেনসহ ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, দুইটি কমিউনিটি ক্লিনিক ও পাঁচটি হাট-বাজারের লোকজন চলাচল করেন।

    গ্রামবাসী মো. নিজাম উদ্দিন বলেন, প্রায় পাঁচ কিলোমিটারের সড়কটি বর্ষাকালে একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এক দেড় যুগ ধরে শুনতেছি রাস্তা পাকা হবে। কবে আর হবে জানি না। এ অঞ্চলটি উপজেলার মধ্যে আদা, হলুদ, কচু, বেগুনসহ শাক-সবজি উৎপাদন হয়ে থাকে বেশি। উৎপাদিত পণ্য নিয়ে সড়কে যাতায়াতকালে অবর্নণীয় দুর্ভোগ পোহাতে হয়।

    এলাকাবাসীর অভিযোগ, বর্ষার সময় চলাচলে সুবিধার জন্য সড়কের বড় গর্তগুলো ভরাটের দাবি জানালেও স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম কামরুল হাসান সেটাও করেননি।

    উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ কুদ্দুছ জানান, সড়কটি পাকা করতে প্রস্তাবনা পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই টেন্ডারের আওতায় আসবে সড়কটি।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad