Header Ads

Surfe.be - Banner advertising service
  • Breaking News

    ভারি বর্ষণে বান্দরবানের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন


    টানা ভারি বর্ষণে সড়ক তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার এবং রাঙামাটি জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
    প্রশাসন ও স্থানীয়রা জানিয়েছে, গত শনিবার থেকে বান্দরবানে টানা বৃষ্টি হচ্ছে। এতে বান্দরবান-চট্টগ্রাম সড়কের বাজালিয়া থেকে বাইতুল ইজ্জত পর্যন্ত কয়েকটি স্থানে প্রধান সড়ক বন্যার পানিতে তলিয়ে গেছে। এ ছাড়াও বান্দরবান-রাঙামাটি সড়কের পুলপাড়া বেইলি ব্রিজ পানিতে ডুবে গেছে। সড়ক তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার এবং রাঙামাটি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে দুই দিন ধরে।
    পরিবহন শ্রমিক মোহাম্মদ আলমগীর বলেন, বান্দরবান-কেরানীহাট সড়কে পানি ওঠায় চট্টগ্রাম-কক্সবাজার, কেরানীহাট সড়কে চলাচলকারী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
    এদিকে দুই দিন ধরে সড়ক যোগাযোগ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। অনেকে নৌকা, রিকশা এবং ভ্যানে করে অতিরিক্ত ভাড়া দিয়ে পার হচ্ছে তলিয়ে যাওয়া সড়কপথ। 
    এ ব্যাপারে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, ক'দিন ধরে বান্দরবানে অবিরাম ভারি বর্ষণ হচ্ছে। বৃষ্টিতে সড়ক তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম এবং রাঙামাটি দুটি পথেই সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
    বান্দরবানের মৃত্তিকা সংরক্ষণ কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মাহাবুবুল ইসলাম বলেন, সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বান্দরবানে ১২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

    No comments

    Post Top Ad

    Surfe.be - Banner advertising service

    Post Bottom Ad