Header Ads

  • Breaking News

    পানিতে সয়লাব ঢাকা, ভোগান্তিতে জনগণ

    শেষ রাত থেকে টানা বর্ষণে রাজধানীর রাজপথে কোথাও হাঁটুপানি, কোথাও কোমর ছাড়িয়েছে; জলজটের সঙ্গে যানজটে নগরজুড়ে ভোগান্তিতে পড়েছে মানুষ। একদিকে সড়কের খানা-খন্দ অন্যদিকে বৃষ্টির পানি আটকে রাস্তাগুলো এখন খালে পরিণত হয়েছে। এতে করে চরম ভোগান্তিকে পড়েছেন স্কুলগামী শিক্ষার্থী ও অফিসগামী জনসাধারণ। আজ বুধবার সকাল থেকেই টানা বৃষ্টি হচ্ছে রাজধানীতে। অতিবৃষ্টিতে রাজধানীর উত্তরা-বনানী সড়ক, মিরপুর, ধানমণ্ডি, মোহাম্মদপুর এলাকা, সেন্ট্রাল রোড, পুরান ঢাকা, ডেমরা-কদমতলী এলাকায় ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।
    লঘুচাপের প্রভাবে ঢাকাসহ সারা দেশেই গত রবিবার থেকে ভারি বর্ষণ চলছে। বুধবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকায় ৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে পানি জমে যাওয়ায় যানবাহনের গতি কমে সৃষ্টি হচ্ছে জট। বিভিন্ন এলাকায় উন্নয়ন কাজের জন্য বেহাল রাস্তায় ছোটখাটো দুর্ঘটনাও ঘটছে। এর মধ্যে গণপরিবহন কম থাকায় চরম আকার ধারণ করেছে মানুষের দুর্ভোগ। সকালে বৃষ্টির মধ্যে প্রায় কেউই সময়মতো কর্মস্থলে পৌঁছাতে পারেননি।
    বিমানবন্দর সড়কে বনানীগামী রাস্তা যানজটে একপ্রকার অচল হয়ে থাকতে দেখা যায় বেলা ১০টার পর। শেওড়া বাসস্ট্যান্ডে যাত্রী ওঠানামার জন্য বাসগুলো এলোমেলোভাবে থামানোয় খিলক্ষেত থেকে শেওড়া পর্যন্ত যানজট রয়েছে। উন্নয়ন কাজ চলায় যমুনা ফিউচার পার্কের পর থেকে প্রগতি সরণির প্রায় এক কিলোমিটার রাস্তায় যানজট থাকায় তার চাপ পড়েছে সড়কের অন্যান্য অংশেও। খিলক্ষেত ফ্লাইওভার থেকেই থেমে থাকা যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে।

    এ ছাড়া প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের সামনের সড়কে, অর্থাৎ ওসমানী স্মৃতি মিলনায়নের পাশের রাস্তায়ও পানি জমে আছে। সচিবালয়ের ভেতরে জমে যাওয়া পা‌নি সরাতে ডাকা হয়েছে ফায়ার সার্ভিস কর্মীদের। এদিকে আবহাওয়া অফিসের ওয়েবসাইটে দেখা যায়, টানা বর্ষণ বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad