Header Ads

  • Breaking News

    কোহলির সেঞ্চুরিতে সিরিজ ভারতের


    ওয়েস্ট ইন্ডিজ-ভারত পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বিরাট কোহলির সেঞ্চুরিতে আট উইকেটের জয় পেয়েছে সফরকারী ভারত। এই জয়ের ফলে সিরিজটি ৩-১ ব্যবধানে জিতে নিয়েছে বিরাট কোহলিরা।
    সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় ম্যাচটিতে ১০৫ রানের জয় পেয়েছিল বিরাট কোহলিরা। তৃতীয় ম্যাচটিতে ৯৩ রানের জয় তুলে নেয় ভারত। আর চতুর্থ ম্যাচে ১১ রানের জয় পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।
    গতকাল ‍জ্যামাইকার সাবিনা পার্কে অনুষ্ঠিত ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২০৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৬.৫ ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। দলের পক্ষে সেঞ্চুরি করেন অধিনায়ক বিরাট কোহলি। ১১১ রান করে অপরাজিত থাকেন তিনি। আর ব্যক্তিগত ৫০ রান করে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আলজারি যোসেফ ১টি ও দেবেন্দ্র বিশু ১টি করে উইকেট নেন।
    এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন শাই হোপ। ভারতের পক্ষে মোহাম্মদ শামি ৪টি, উমেশ যাদব ৩টি, হার্দিক পান্ডিয়া ১টি ও কেদার যাদব ১টি করে উইকেট নেন।
    সংক্ষিপ্ত স্কোর
    ফল: আট উইকেটে জয়ী ভারত
    ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ২০৫/৯ (৫০ ওভার)
    (এভিন লিউইস ৯, কাইল হোপ ৪৬, শাই হোপ ৫১, রস্টন চেজ ০, জ্যাসন মোহাম্মেদ ১৬, জ্যাসন হোল্ডার ৩৬, রভম্যান পাওয়েল ৩১, অ্যাশলে নার্স ০, দেবেন্দ্র বিশু ৬, আলজারি যোসেফ ৩*, কেজরিক উইলিয়ামস ০*; মোহাম্মদ শামি ৪/৪৮, উমেশ যাদব ৩/৫৩, হার্দিক পান্ডিয়া ১/২৭, রবীন্দ্র জাদেজা ০/২৭, কুলদ্বীপ যাদব ০/৩৬, কেদার যাদব ১/১৩)।
    ভারত ইনিংস: ২০৬/২ (৩৬.৫ ওভার)
    (অজিঙ্কা রাহানে ৩৯, শিখর ধাওয়ান ৪, বিরাট কোহলি ১১১*, দিনেশ কার্তিক ৫০*; আলজারি যোসেফ ১/৩৯, জ্যাসন হোল্ডার ০/৩৫, দেবেন্দ্র বিশু ১/৪২, কেজরিক উইলিয়ামস ০/৪০, অ্যাশলে নার্স ০/৩৪, রভম্যান পাওয়েল ০/৬, রস্টন চেজ ০/৯)।
    প্লেয়ার অব দ্য ম্যাচ: বিরাট কোহলি (ভারত)
    প্লেয়ার অব দ্য সিরিজ: অজিঙ্কা রাহানে (ভারত)

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad